‘বিশ’টি গ্রামের মানুষের একটাই দাবী একটি ব্যাংক

‘বিশ’টি গ্রামের মানুষের একটাই দাবী একটি ব্যাংক

ঝিনুক টিভি ডেস্ক-

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মালিয়াট ইউনিয়নের ২০ গ্রামের মানুষের প্রাণের দাবি একটি ব্যাংক, কিন্তু তা আজো প্রতিষ্ঠা হয়নি। তারা দীর্ঘদিন তত্তিপুর বাজারে একটি ব্যাংক প্রতিষ্ঠার দাবি করে আসছে। এই তত্তিপুর এলাকার প্রায় সাত শত যুবক বিদেশ থেকে নিয়মিত টাকা পাঠাচ্ছেন। রয়েছে ২১ টি শিক্ষা প্রতিষ্ঠান। যার শিক্ষকরা বেতন উঠান ব্যাংক থেকেই।

এলাকায় রয়েছে প্রায় ৫০ বছর পূর্বে প্রতিষ্ঠিত তত্ত বাজার। যেখানে রয়েছে ৩ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। আছে পুলিশ ফাঁড়ি, ইউনিয়ন পরিষদ, চালকল, রড-সিমেন্টের ডিলার, বেকারীর মতো বড় বড় প্রতিষ্ঠানও। অঞ্চলটি কৃষি প্রধান অঞ্চল হিসেবে ব্যপক পরিচিত। এতো কিছুর পরও একটি ব্যাংক না থাকায় কষ্টের শেষ নেই সেখানকার মানুষের।

স্থানিয়রা বলছেন, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বৃহৎ বাজারগুলোর মধ্যে তত্তিপুর একটি। এই বাজারে একটি ব্যাংক না থাকায় এলাকার ২০ গ্রামের মানুষের আর্থিক লেনদেন করতে হয় ৮ কিলোমিটার দূরের চাপরাইল বাজারের অগ্রনী ব্যাংকের শাখায়। আবার অনেকে যান ১৫ কিলোমিটার দূরের খাজুরা বাজারের ব্যাংকে। এতে কষ্টের পাশাপাশি মারাত্বক ঝুঁকি নিয়ে কাজ করে, ইতিপূর্বে বিষয়টি নিয়ে সংবাদপত্রে লেখালেখিও হয়েছে, কিন্তু কোনো কাজ হয়নি।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রাণী সাহা জানান, “এ বিষয়ে এলাকাবাসি তার দপ্তরে কোনো দাবি নিয়ে এখনও আসেনি, এলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে”।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *