ইংল্যান্ডে সাকিব-তামিমসহ ৬ বাংলাদেশি ক্রিকেটার ১০০ বলের ক্রিকেটে

ইংল্যান্ডে সাকিব-তামিমসহ ৬ বাংলাদেশি ক্রিকেটার ১০০ বলের ক্রিকেটে

সাকিব, তামিম, বাংলাদেশ, আরটিভি অনলাইন, http://www.rtvonline.com, Shakib, Tamim, WEST INDIES tour of Banglades

ঝিনুক টিভি ডেস্ক-

ইংল্যান্ডে আগামী বছর অনুষ্ঠিত হবে ‘দ্য হানড্রেড’ বা ১০০ বলের ক্রিকেট। ওয়ানডে, টি-টোয়েন্টির পর প্রথমবার অনুষ্ঠিত হতে যাওয়া এই ১০০ বলের ক্রিকেট আসরের জন্য ১৬৫ জন বিদেশি খেলোয়াড়ের ড্রাফট তালিকা দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাদের তালিকায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছাড়াও থাকছেন বাংলাদেশের আরো পাঁচজন টাইগার ক্রিকেটার।
‘দ্য হানড্রেড’ ক্রিকেটের ড্রাফট তালিকায় সাকিব আল হাসানের সঙ্গে আছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোহাম্মদ মিঠুন ও মুস্তাফিজুর রহমান।

ইসিবি প্রকাশিত এই ড্রাফটে ১১ টি দেশের ক্রিকেটাররা আছেন। নবীন দুই পূর্ণ সদস্য দেশ আফগানিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গে নেপালের খেলোয়াড়রাও স্থান পেয়েছেন এই তালিকায়।‘দ্য হানড্রেড’ এর এই ড্রাফট তালিকায় ১৬৫ জন খেলোয়াড়ের জন্য সাতটি ধাপে মূল্য নির্ধারণ করা হয়েছে। ১ লাখ ২৫ হাজার পাউন্ড ও ১ লাখ পাউন্ডের পরের ধাপগুলো হলো ৭৫ হাজার পাউন্ড, ৬০ হাজার পাউন্ড, ৫০ হাজার পাউন্ড, ৪০ হাজার পাউন্ড ও ৩০ হাজার পাউন্ড। তালিকায় ৬৭ জন ক্রিকেটার মূল্য উন্মুক্ত রাখা হয়েছে।

প্রথম ক্যাটাগরিতে আছেন আট জন ক্রিকেটার। যাদের শীর্ষ মূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। সাকিব ও তামিম আছেন ৭৫ হাজার পাউন্ডের তালিকায়। যাদের সঙ্গে আছেন আরো ১৫ ক্রিকেটার।
এই টুর্নামেন্টে প্রতিটি দল তাদের একাদশে তিনজন বিদেশি ক্রিকেটারকে রাখতে পারবে। বিদেশি খেলোয়াড় বাছাইয়ের জন্য নিলাম শুরু হবে আগামী ২০ অক্টোবর। আর আগামী বছর ১৭ জুলাই থেকে ১৬ আগস্ট এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *