ক্লাস-পরীক্ষা চালুসহ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তি পত্র পাওয়ার দাবীতে সংবাদ সম্মেলন ও আমরন অনশনের কর্মসূচি ঘোষনা

ক্লাস-পরীক্ষা চালুসহ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তি পত্র পাওয়ার দাবীতে সংবাদ সম্মেলন ও আমরন অনশনের কর্মসূচি ঘোষনা

এম.এ জলিল,স্টাফ রিপোর্টার-

ক্লাস-পরীক্ষা চালুসহ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তি পত্র পাওয়ার দাবীতে ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন ও আমরন অনশন কর্মসূচি ঘোষনা দিয়েছেন সাধারণ শিক্ষার্থীবৃন্দ।
মঙ্গলবার সকাল বেলা ১১ টায় ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ কর্মসূচীর হুশিয়ারি দেন শিক্ষার্থীরা। পাশাপাশি কলেজ ক্যাম্পাসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের ভিপি লুবান মাহফুজ মিশুক। সেসময় উপস্থিত ছিলেন শিক্ষার্থী সোহাগ তালুকদার, ইমরান হোসেন, সজিব হাসান, সুকান্ত কুন্ডু, সুরাইয়া ইসলাম রুম্পা, মনিকা পারভিন, জয়া চক্রবর্তী, মুরাদ বিশ্বাস, আশিক ইমরান, ইসরাত জাহান, ঐশি প্রমুখ।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, গত ৯ মাস যাবত প্রতিষ্ঠানের বিভিন্ন বর্ষের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দফায় দফায় পরীক্ষা পেছানো ও শিক্ষা কার্যক্রম পরিচালনায় নানাভাবে অসহযোগিতা করে আসছে। তারা আরও অভিযোগ করেন, কলেজটি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনাপত্তিপত্র দিচেছ না। যে কারণে বন্ধ রয়েছে তাদের পরীক্ষা। তাই দ্রুত অনাপত্তিপত্র প্রদাণ ও ক্লাস পরীক্ষা চালুর দাবী জানান তারা।
এ ব্যাপারে ঝিনাইদহ ভেটেরিনারী কলেজ কতৃপক্ষ জানান, কলেজ থেকে পরীক্ষার তারিখ চেয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাছে বারবার প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু সাড়া পাওয়া যায়নি। এজন্য পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করাসহ বিভিন্ন কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *