চেয়ারম্যান শিপলু’র উদ্যোগে জামপুর ইউনিয়নের কাবাডি খেলা

চেয়ারম্যান শিপলু’র উদ্যোগে জামপুর ইউনিয়নের কাবাডি খেলা

জাতীয় খেলা কাবাডি(হাডুডু) খেলার ঐতিহ্য আর গ্রামের মধ্যে সম্প্রীতি এবং ভালবাসার বন্ধন সামঞ্জস্য রাখতে  সোনারগাঁও উপজেলা জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম শিকদার শিপলু উদ্যোগে  মুন্দিরপুর নোয়াদিয়া গ্রামের উদ্যোগে কাবাডি (হাডুডু) খেলার আয়োজন করা হয়।

শনিবার (১০ অক্টোবর ) বিকালে ৩ টা থেকে এ আয়োজন।

এতে ২টি কাবাডি দলের খেলোয়াররা অংশ গ্রহন করেন।

গ্রামের স্কুলে মাঠে মজিবুর রহমান প্রধান সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জামপুর    ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম শিকদার শিপলু। 

সহ-সভাপতি হাজী নুরুল হক ভূঁইয়া খেলার উদ্বোধক ছিলেন হাজী মোঃ জাকির হোসেন বাবুল,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাইজুদ্দিন তাজু, মমতাজ উদ্দিন, আমিনুল হক ভূইয়া, শাহীন মোল্লা, জুয়েল ভূঁইয়া, আব্দুল আলী, আদেল ভূইয়া  সহ বিভিন্ন এলাকা থেকে আগত অতিথিবৃন্দ।

এসময় চেয়ারম্যান হা-মীম শিকদার শিপলু  বলেন, দেশের জাতীয় খেলাকে ঠিকিয়ে রাখতে ও যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলায় আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষের সাথে সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই আমরা কাবাডি খেলার আয়োজন করেছি। আগামীতে ডিসেম্বর মাসে আরো বড় করে কাবাডি খেলা আয়োজন করা হবে।গ্রামবাসীরা বলেন, গ্রামবাংলার প্রাচীনতম ঐতিহ্য কাবাডি (হাডুডু) খেলা আমাদের দেশের জাতীয় খেলা হলেও এখন অনেকটাই কালের বিবর্তনে হারিয়ে যেতে বসেছে। এমন আয়োজন সচরাচর দেখা যায় না। এ খেলার ঐহিত্য ধরে রাখতে আমাদের চেয়ারম্যান শামীম শিকদার শিপলুকে ধন্যবাদ জানাই গ্রামে এ উৎসব করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *